Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
মিশন ও ভিশন
ডাউনলোড

02।ভিষন মিশনভিশন- সমবায় সমিতি নিবন্ধন প্রদানের মাধ্যমে আত্ন-কর্মসংসস্থান সৃষ্টি,মানব সম্পদ উন্নয়ন, সুশাসন ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা ও নারী পুরুষের সমতা সহ অন্যান্য সামজিক অধিকার সমূহ নিশ্চিত করন।

মিশন- সমবায় সমিতির সদস্যদের বিভিন্ন সমস্যা চিহ্নিত করা ও সমাধান করা। রাষ্ট্রের উন্নয়ন প্রচেষ্টায় অংশ গ্রহনের জন্য সমবায়ীদের উদ্ভুদ্ধকরণ। সমবায় নেতৃত্ব বিকাশে সহায়তা করা ও প্রশিক্ষণের মাধ্যমে সমবায়ীদের নেতৃত্ব করা।

03।আমাদের অর্জন সমূহ- আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নের জন্য সমবায় সমিতির নিবন্ধন প্রক্রিয়াকরন,উপ-আইন সংশোধনী প্রক্রিয়াকরন,প্রশিক্ষণ প্রদান,অডিট,পরিদর্শন,বিরোধ নিষ্পত্তি ও অবসায়ন কার্য্ক্রম সম্পাদন,সমবায় সমিতি ঋণ কার্য্ক্রম ও তদারকী,সমবায় সমিতির অডিট ফি আদায় ও সরকারী কোষাগারে জমা,গাভী লালন পালনের মাধ্যমে দুগ্ধ খাতের উন্নয়ন। দুগ্ধ প্রকল্পের আওতায় গঠিত সমবায় সমিতি সদস্যদের মাঝে ঋণ বিতরন।

04।সাম্প্রতিক কর্মকান্ড- আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নের জন্য সমবায় সমিতির নিবন্ধন প্রক্রিয়াকরন,উপ-আইন সংশোধনী প্রক্রিয়াকরন,প্রশিক্ষণ প্রদান,অডিট,পরিদর্শন,বিরোধ নিষ্পত্তি ও অবসায়ন কার্য্ক্রম সম্পাদন,সমবায় সমিতি ঋণ কার্য্ক্রম ও তদারকী,সমবায় সমিতির অডিট ফি আদায় ও সরকারী কোষাগারে জমা,গাভী লালন পালনের মাধ্যমে দুগ্ধ খাতের উন্নয়ন। দুগ্ধ প্রকল্পের আওতায় গঠিত সমবায় সমিতি সদস্যদের মাঝে ঋণ বিতরন ও ঋণ আদায় প্রক্রিয়া চলমান।